মৃত্তিকা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ – এর দুঃখ প্রকাশ

স্টাফ রিপোর্টার, আবিমা, মধুপুর থেকে

গত ৩ জানুয়ারি, ২০১৮ বীর শহীদ পীরেন স্নালের চতুর্দশ হত্যা দিবসে মৃত্তিকা আয়োজিত সমাবেশে তৎকালীন ইকোপার্ক বাস্তবায়ন কমিটির সচিব এবং তার অনুচরদের উপস্থিতি নিয়ে মধুপুর, গাজিপুর এবং ঢাকা থেকে গারো আদিবাসীরা প্রতিক্রিয়া জানিয়েছেন, তার প্রতি সম্মান দেখিয়েছেন মৃত্তিকা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ। তাঁরা প্রেস রিলিজ পাঠিয়ে দুঃখ প্রকাশ এবং ক্ষমা প্রার্থনা করেছেন।

উল্লেখ্য, গত ৩ তারিখ এর পীরেন স্নালের হত্যা দিবসের স্মরণ সভায় প্রায় প্রতিটি সংগঠনের অনুষ্ঠানেই ইকোপার্ক বিরোধী পক্ষের প্রবল এবং স্বাভাবিক উপস্থিতি ছিল। কঠাও কোথাও তাঁদের বক্তব্য দিতে দেখা গেছে। কোথাও কোথাও আবার তারাই ছিলেন বিশেষ অথিতি! বিষয় টি তে বিস্ময়, ক্ষোভ এবং ঘৃণা প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

নাম প্রকাশ না করার শর্তে এক আদিবাসী নেতা বলেছেন, “এই কিছু গারো সমাজের আগাছা, কীট, দালালদের জন্য পীরেন স্নালকে শহীদ হতে হয়েছে, বীর উৎপল নকরেককে চিরদিনের জন্য পঙ্গু হতে হয়েছে, অর্ধশতাধিক গারো আদিবাসী নারী-পুরুষ-শিশুকে গুলি খেতে হয়েছে নির্বিচারে। আদিবাসী নেতা অজয় এ মৃঃ, প্রশান্ত মানখিন, পঞ্চরাজ ঘাগ্রা, নেরে দালবত, মাইকেল নকরেক (মেম্বার) এবং আরও ২ জন শিশুকে জেলে খাটতে হয়েছে; বাবুল ডি’ নকরেক মধুপুর ডিগ্রী কলেজে অধ্যাপনার চাকুরী হারাতে হয়েছে। আর তারাই এখন পীরেন স্নালের চেতনার কথা বলেন। খুব দুঃখ জনক এবং প্রহসন ছাড়া আর কী!”

তবে, “বিষয়টি একেবারেই অনাকাঙ্খিত এবং ভুলবশত হয়েছে” বলে জানিয়েছেন মৃত্তিকা। মৃত্তিকা’র কেন্দ্রীয় সচিব এর পাঠানো প্রেস রিলিজ নিচে তুলে দেওয়া হলঃ

“গতকাল ৩ জানুয়ারি,২০১৮ বীর শহীদ পীরেন স্নালের চতুর্দশ মহান আত্মদান দিবসে মৃত্তিকা আয়োজিত সমাবেশে কিছু ব্যক্তির উপস্থিতি নিয়ে যে উদ্ভুত পরিস্থিতি তৈরী হয়েছে সেজন্য মৃত্তিকা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থণা করছে। বিষয়টি একেবারেই অনাকাঙ্খিত এবং ভুলবশত হয়েছে।

উল্লেখ্য, আমাদের আয়োজিত সমাবেশে আজিয়ার সভাপতি মিঠুন হাগিদক ছাড়া কেউই আমন্ত্রিত বক্তা/অতিথি ছিলেন না। আশা করছি ভুলক্রমে করা অনাকাঙ্খিত বিষয়টি সকলেই ক্ষমাদৃষ্টিতে দেখবেন এবং আমাদের পাশেই থাকবেন।

জুয়েল বিন জহির
সচিব
মৃত্তিকা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ
তারিখঃ ০৪.০১.২০১৮”

 

Do you want to be a FREELANCER? If YES, Please click here and take action!

Learn Selenium Webdriver with Java & Earn from Home Anywhere in the World from Babul Nokrek on Vimeo.

Learn Selenium Webdriver with Java & Earn from Home Anywhere in the World is LIFE CHANGING Course Designed, Developed & Instructed by Babul D’ Nokrek.

Babul D’ Nokrek is an IT Instructor at AccentTech (please visit http://www.accenttech.us) in the United States of America.

Please contact on Skype: meghruddur

Email: softwaretestengineer007@gmail.com

To enroll any course, please follow the link: https://www.fiverr.com/babulnokrek

Our Website: https://www.freelancingteacher.com
Our News Blog: https://www.thegaros24.com
Our Blog: https://www.softwaretestingtutor.com

Sharing is caring! Please share with friends & family if you find this website useful

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *