মধুপুরে শিশু ধর্ষণের ঘটনা ধামাচাপার চেষ্টা নস্যাৎ করে দিলেন গারো তরুণ সমাজ

নিজস্ব সংবাদ দাতা, মধুপুর থেকে



টাঙ্গাইলের মধুপুরে থানারবাইদ গারো পল্লীতে শিশু ধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা নস্যাৎ করে দিয়েছেন তরুণ সমাজ। জানা যায়, ঐ ধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিল স্থানীয় মাতব্বররা। তবে তাদের সে চেষ্টা সফলতার মুখ দেখেনি। গত ১৫ এপ্রিল সন্ধ্যায় স্থানীয় গারো তরুণরা ধর্ষককে ধরে এনে থানায় সোপর্দ করেছে। পরে শিশুটির মায়ের করা মামলায় অভিযুক্ত যুবককে আটক দেখান হয়েছে বলে জানিয়েছেন মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুল ইসলাম।



বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) এর কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি শ্যামল মানখিন জানান, থানারবাইদ গ্রামের যুবক তার ১১ বছর বয়সী শ্যালিকাকে গত ২ এপ্রিল ধর্ষণ করে। ঘটনার পর বিষয়টি কাউকে জানালে শিশুটির পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দেয় সেই যুবক। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে মাতব্বরগণ গ্রাম্য সালিশের মাধ্যমে মীমাংসার কথা বলে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। পরে স্থানীয় গারো ছাত্র সংগঠনের নেতারা শিশুটির পরিবারের পাশে দাঁড়ায়।

রোববার বিকেলে অভিযুক্ত যুবককে এলাকা থেকে ধরে মধুপুর থানায় সোপর্দ করা হয়।



গারো তরুণদের এই উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। অনেকে মনে করছেন, দেশের অন্যান্য এলাকার মানুষ যদি এই গারো তরুণদের মত সাহসী ভূমিকা পালন করে ধর্ষকদের ধরে আইনের হাতে তুলে দিতে পারে, তবে শুণ্যের কোটায় নেমে আসবে ধর্ষণের মত ঘৃণ্য ঘটনা। বৃহত্তর সমাজ সেটি করে দেখাবার সাহস করে কি না সেটাই দেখার পালা।

Sharing is caring! Please share with friends & family if you find this website useful

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *