বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনীতিক এবং কবি বাপ্পু সিদ্দিকী’র ‘সংকলিত’ বইয়ের মোড়ক উম্মোচন করলেন ডঃ আব্দুর রাজ্জাক এমপি

দ্য গারোজ২৪ নিউজ ডেস্ক,

১৮ ফেব্রুয়ারি বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনীতিক এবং কবি বাপ্পু সিদ্দিকী’র ‘সংকলিত’ বইয়ের মোড়ক উম্মোচন করলেন ডঃ আব্দুর রাজ্জাক এমপি। মধুপুর পৌরসভার আয়োজনে একুশের বই মেলায় এই কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

মধুপুর পৌর মেয়র এবং একুশে বইমেলা উদযাপন কমিটির অাহবায়ক মো: মাসুদ পারভেজ এর সভাপতিত্বে একুশের বই মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অাওয়ামী লীগের সভাপতিমন্ডলী সদস্য ডঃ অাব্দুর রাজ্জাক এম পি।



বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক অালহাজ্ব ছারোয়ার অালম খান অাবু, উপজেলা নির্বাহী কর্মকতা রামেন্দ্র নাথ বিশ্বাস, খন্দকার শফি উদ্দিন মনি, সভাপতি উপজেলা অাওয়ামী লীগ, খন্দকার অাব্দুল গফুর মন্টু সাবেক উপজেলা চেয়ারম্যান, এ্যাডভোকেট মো: ইয়াকুব অালী, সহ- সভাপতি উপজেলা অাওয়ামী লীগ, পরিমল কান্তি গোস্বামী, সাবেক কমান্ডার মুক্তিযুদ্ধ সংসদ মধুপুর।

এছাড়া উপস্থিত ছিলেন মোঃ মোন্তাজ অালী, অধ্যক্ষ মধুপুর সরকারী কলেজ, বজলুর রশীদ খান চুন্নু, অধ্যক্ষ মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, বিভিন্ন কলেজের প্রভাষক, অধ্যাপক, লেখক, সাংবাদিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও কয়েক হাজার পাঠক ও শুভানুধ্যায়ী  উপস্থিত ছিলেন।


বাপ্পু সিদ্দিকীর কবিতায় পাওয়া যায় চলমান জীবনের জ্যান্ত জলছবি। তাঁর কাব্যের কথা মালায় অদ্ভুত ছান্দসী, অসাধারণ ভালোবাসা, ভালোলাগা, দেশের প্রতি, মানুষের প্রতি গভীর প্রেম, মায়া, মমতা প্রকাশ পেয়েছে। হৃদয়ের গভীরের মনের ভেতরে দুঃখ – সুখের ঢেউ তুলেছে প্রতিটি কবিতায়।  উঠে এসেছে প্রকৃতির প্রেম ও মানুষে মানুষে মিলন – বন্ধন ও অসাম্প্রদায়িক চিন্তা ও চেতনার প্রাণের ঝর্ণাধারা। সুনিপুণ শব্দে শব্দে ফুটিয়ে তুলেছেন জীবনের প্রতিটি প্রাণের, স্বপ্নের, বাস্তবতার গভীর দুঃখ – সুখের মিশেল; যেখানে তিনি নিয়ে আসেন জীবনের গান, প্রেম, বিরহ এবং মিলনের এক বিনে সুতোর বন্ধন।

তাঁর লেখায় দেশ প্রেম আছে, স্বপ্ন আছে, স্বপ্ন ভাঙ্গার বেদনা আছে, আছে জীবনের অনেক পাওয়া না পাওয়ার গল্প। আছে স্বপ্ন পূরণের জন্য অবিরাম ছুটে চলার প্রত্যয়।

বাপ্পু সিদ্দিকী একজন অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক, রাজনীতিক নেতা। নিরহঙ্কার, অসাম্প্রদায়িক চেতনার কবি, মধুপুরের তথা বাংলাদেশের এই কৃতি সন্তান, বাঙালি-আদিবাসী নির্বিশেষে সকল প্রান্তিক মানুষের শিক্ষা বিস্তারে তিনি আজীবন কাজ করে গেছেন নীরবে – নিভৃতে।



ফটো ক্রেডিটঃ ফেইসবুক

Sharing is caring! Please share with friends & family if you find this website useful

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *