বালু উত্তোলনের কারণে জীবন দুর্বিষহ বাবেলাকোনাবাসীর: প্রশাসন নীরব

প্রশাসনের বিরুদ্ধে ঘুষ খাওয়ার অভিযোগ!

নিজস্ব সংবাদদাতা, শেরপুর থেকে 



শেরপুরের শ্রীবরদী উপজেলার বাবেলাকোনা গ্রামের ঢেউপা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে বাবেলাকোনা গ্রামের লোকজনের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। ঐ এলাকার জনসাধারণ দিশেহারা, নিরুপায়।

Honorable Prime Minister, Please for acetion from Babul D’ Nokrek on Vimeo.

Please take necessary steps and action on the Sandsgrabers in Sheprpur

সারাদিন রাস্তা দিয়ে ট্রলী ও মাহেন্দ্র চলার কারণে চরমভাবে শব্দ দূষণ হচ্ছে। রাস্তা-ঘাট ভেঙে গেছে। এদের কারণে সাধারণ মানুষের চলাফেরাতেও সমস্যা হচ্ছে। শব্দের কারণে রাতে লোকজন শান্তিতেও ঘুমাতে পারছেন না। শুধু ট্রলী ও মাহেন্দ্রর শব্দের কারণেই নয়, বালু তোলার ড্রেজারের শব্দের কারণেও গ্রামের লোকজনের চোখে ঘুম নেই। ট্রলী ও মাহেন্দ্র এর ধাক্কায় বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের সীমানা-প্রাচীর মাটিতে মিশে গেছে। ধীরে ধীরে দেওয়াল ভেঙে দিয়েছে।

জনগণ অসহায়! দুর্ভোগ চরমে। প্রসাশন নীরব। কার কাছে যাবে জনগণ?



এই বিষয়ে প্রশাসনকে বার বার অবগত করানো হলেও প্রশাসন কোন পদক্ষেপ নেয় নি এবং নিচ্ছে না। গ্রামের এই বেহাল দশা সম্পর্কে শ্রীবরদী উপজেলার ইউএনও, ওসি এবং স্থানীয় এমপিও সম্পূর্ণ অবগত। এই বিষয়ে ডিসিকেও অবগত করা হয়েছে।

কয়েকমাস আগে এর বিরুদ্ধে এলাকার জনগণ শ্রীবরদী উপজেলায় মানববন্ধন করেছিল। এরপরও প্রশাসন কোন উদ্যোগ গ্রহণ করে নি। গ্রামের খ্রীষ্টান ভাই-বোনদের বড়দিন ও নববর্ষ উদযাপনও এর কারণে বাধাগ্রস্ত হয়েছে। ডিসি, ইউএনও ও এমপি’র একই বক্তব্য, ওখানে কোন বালুমহাল নেই, কাউকে বালু তোলার অনুমতিও প্রদান করা হয়নি, যারা বালু উত্তোলন করছে, তারা অবৈধভাবে বালু তুলছে। তাদের এই মতামত পর্যন্তই দৌরাত্ম্য। তারা কোন পদক্ষেপ নেন নি।

প্রসাশন নীরব। কার কাছে যাবে জনগণ?

এদিকে বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ার কারণে তাদের বিরুদ্ধে গ্রামের লোকজন সরাসরি প্রতিবাদও করতে পারছেন না। গ্রামের লোকজনের ধারণা, এমপি’র পিএস এই বালু উত্তোলন নিয়ন্ত্রণ করছেন।

ড্রেজার এবং ট্রলী ও মাহেন্দ্রর শব্দে গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ে পাঠদানও বাধাগ্রস্ত হচ্ছে, গির্জার উপাসনাতেও বিঘ্ন ঘটছে। এইসব দেখার কেউ নেই।

Do you want to be a FREELANCER?

50% DISCOUNT for all Bangladeshi people!

Do you really dream to quit 5-9 Jobs in just 3-6 months?

Want to earn your LIVING from ANYWHERE IN THE WORLD?

If YES, just click here today and TAKE ACTION! We will help you start making money in just 7 Days! Just take actions today!



Sharing is caring! Please share with friends & family if you find this website useful

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *