নিউক্যাসেল ইউনিভার্সিটি থেকে মিল্টন হাসনাত এর পদত্যাগ!

আন্তর্জাতিক প্রতিবেদক,



নিউক্যাসেল ইউনিভার্সিটি থেকে তরুণ মেধাবী রাজনিতিক, কবি ও জাঁদরেল অধ্যাপক মিল্টন হাসনাত পদত্যাগ করেছেন! তাঁর বন্ধু ও ঘনিষ্ট মহল থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে ইতোঃমধ্যে তিনি বিশ্ববিদ্যালয়ে শেষ ক্লাশ নিয়ে ফেলেছেন। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন কি না তা কেউ নিশ্চিত করতে পারেন নি।

ShawAcademy Limited Time Offer One FREE Course




অনেকেই মনে করছেন তিনি বাংলাদেশে ফিরে গিয়ে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজে যোগদানের জন্যই পদত্যাগ করেছেন। তবে এর সত্যতা পাওয়া যায় নি।

অধ্যাপক মিল্টন হাসনাতের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তিনি দীর্ঘদিন একই বিশ্ববিদ্যালয়ে পড়াচ্ছেন তাই তাঁর একটা ব্র্যাক দরকার ছিল! কী করবেন তা এখনও ঠিক করেন নি! তবে কোথাও যোগ দিবেন তা আশাব্যক্ত করেছেন।

Career skills to jumpstart your future.

এছাড়া অধ্যাপক মিল্টন হাসনাত নিজেও তাঁর ফেইসবুক অয়ালে স্ট্যাটাস দিয়ে বিষয়টি আরও পরিষ্কার করেছেন।

তাঁর স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে দেওয়া হলঃ



“নিউক্যাসেল বিশ্ববিদ্যালয় থেকে আমার পদত্যাগ!




গত ৭ ডিসেম্বর আমার দীর্ঘদিনের কর্মস্থল নিউক্যাসেল ইউনিভার্সিটিতে পদত্যাগ পত্র জমা দিয়েছিলাম। আজ ছিল আমার শেষ কর্মদিবস। আনুষ্ঠানিকভাবে সব দায়িত্ব হস্তান্তর করেছি। সব শেষ। আর কিছু নাই। এই বিশ্ববিদ্যালয়টির কাছে আমার অনেক কৃতজ্ঞতা। প্রিয় কিছু মানুষদের খুব মিস করবো। বিশ্ববিদ্যালয়টিকে এতটাই ভালবেসেছিলাম যে একেবারে শেকড় গজিয়ে গিয়েছিল। কখনো ভাবিনি ছেড়ে যাবো। তবু যাচ্ছি। একরাশ আনন্দের স্মৃতি নিয়েই যাচ্ছি। দেরিতে হলেও বুঝেছি, এক জায়গায় বেশীদিন থাকতে নেই।




কাছের অনেকেই জানতে চেয়েছেন কেন পদত্যাগ করলাম, এর পরে কোথায় যাবো? কাছের মানুষের কাছে উত্তরগুলো জানানো প্রয়োজন বলে মনে হয়েছে। পদত্যাগ করেছি কারন দীর্ঘদিন শিক্ষকতা করার পরে মনে হয়েছে আই নিড আ ব্রেক। আমার লেখকসত্বার উপর সম্প্রতি আমি বেশ অবিচার করেছি, একদম সময় দিচ্ছিলাম না। লেখালেখিতে একটু সময় দেওয়া দরকার। নূপুরজানেরও ক্যারিয়ার করার সময়, ওর প্রতি এবং সংসারেও আরেকটু মনোযোগী হতে চাই।


এর পরের গন্তব্য কোথায়? এখনো কোনকিছুই চুড়ান্ত নয়। এই মুহূর্তে হাতে কিছু নাই। তবে প্রথম পছন্দ বাংলাদেশ। বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্তৃপক্ষের সাথে প্রাথমিক আলোচনা শুরু হয়েছে। দেখা যাক কী হয়! নইলে অন্য কোথাও জয়েন করবো। বেঁচে থাকলে একটা কিছুতো হবেই। আপাতত কয়েকদিন ঝাড়া হাত-পা। নিশ্চিন্ত ঘোরাঘুরি।
Testing with Selenium Online Training by Edureka

Flat 20% Off on Live Online Training by Edureka

এখন থেকে নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে আমার সাথে আর কোন যোগাযোগ না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছি। গত তেরো বছর ধরে আমি একনিষ্ঠভাবে বিশ্ববিদ্যালয়টিকে বাংলাদেশের সাধারণ মানুষের কাছে নানাভাবে পরিচিত করেছি। স্ব-অর্পিত সেই দায়িত্বেরও আজ থেকে সমাপ্তি ঘটল। নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়ের জন্য শুভকামনা।




DevOps Online Training by Edureka

Spark Online Training by Edureka

বিজয় দিবসের প্রাক্কালে, বঙ্গবন্ধু মুজিবের আদর্শের সাহসী যোদ্ধা, শেখ হাসিনার বিশ্বস্ত রাজনৈতিক সহযোদ্ধা, চট্টলার বীর প্রিয় মহিউদ্দিন চৌধুরীর প্রয়ানের শোকার্ত দিনে আমার শেষ কর্মদিবস ছিল বলে দিনটা মনে থাকবে অনেকদিন। মহিউদ্দিন ভাইয়ের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ তাঁকে বেহেশত নসীব করুক।
সবাইকে বিজয় দিবসের অগ্রিম শুভেচ্ছা। প্রযোজ্য ক্ষেত্রে, সিডনিতে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের কালকের বিজয় উৎসবে আসছেন তো? দেখা হবে বন্ধু। চিয়ার্স!”
Fiverr
তাঁর বন্ধু মহল অধ্যাপক মিল্টন হাসনাত এর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তাঁদের ধারণা তিনি শীঘ্রই বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে যোগ দিচ্ছেন। স্ট্যাটাসেও এমন ইঙ্গিত পাওয়া যায়। যদি তাই হয়, দেশের চিকিৎসা বিজ্ঞানের জন্য এ এক মহা সংবাদ – এমনই মনে করছেন অধ্যাপক হাসনাতের ঘনিষ্টজনেরা।


অধ্যাপক মিল্টন হাসনাত একাধারে লেখক, কবি, রাজনিতিক, চিকিৎসা বিজ্ঞানের প্রখ্যাত অধ্যাপক। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করা এই অধ্যাপক পড়াশুনা করেছেন বাংলাদেশ ঢাকা মেডিক্যাল কলেজ, কলকাতা এবং অস্ট্রেলিয়ার ন্যাশনাল ইউনিভারসিটিতে। তরুণ মেধাবী অধ্যাপকের দেশে ফিরে যাওয়ার সাহসী সিদ্ধান্তের ইঙ্গিতকে অনেকেই স্বাগত জানিয়েছেন।

Fiverr





১৪৯ টি বিশ্ববিদ্যালয়ের যে কোন কোর্স ঘরে বসেই করা যাচ্ছে কোর্সেরা’য়! সবগুলো কোর্স দেখার জন্য নিচের ব্যানারে ক্লিক করুন।
Coursera CS
Discover Data Science with Coursera
Coursera
AWS Architect Online Training by Edureka




DevOps Online Training by Edureka

Spark Online Training by Edureka

Testing with Selenium Online Training by Edureka

Flat 20% Off on Live Online Training by Edureka

Career skills to jumpstart your future.
ShawAcademy Limited Time Offer One FREE Course




Sharing is caring! Please share with friends & family if you find this website useful

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *