Nokrek IT

নকরেক আইটি’র ময়মনসিংহ শহর শাখা উদ্বোধন

ওয়েব প্রোগ্রামিং এ বিশ্ব সেরা বিশ্ব বিদ্যালয়গুলোর সিলেবাস অনুসরণ করছে নকরেক আইটি

জেফিরাজ দোলন কুবি, ময়মনসিংহ থেকে, 

২১ ডিসেম্বর নকরেক আইটি’র ময়মনসিংহ শহর শাখা অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন করেছেন জেমস মাংসাং এবং জুঁই ফিলোমিনা নকরেক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেমস মাংসাং এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুঁই নকরেক এবং মুনমুন নকরেক।

Nokrek IT

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথিগণ নকরেক আইটি’র শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট এবং ক্রেস্ট তুলে দেন।

উদ্বোধন শেষে প্রাক বড়দিন উদযাপন করা হয়। বড়দিনের নাচ আর গানে ময়মনসিংহ নকরেক আইটি ইন্সটিটিউট হয়ে উঠে এক আনন্দ নগরী!

 

নকরেক আইটি’র প্রাক্তন ছাত্রী, সফল ডিজাইনার এবং উদ্যোক্তা মুনমুন নকরেককে তাঁর ডিজাইন এবং ব্যবসায়ী উদ্যোগের মাধ্যমে বিশ্বের কাছে গারো সংস্কৃতিকে তুলে ধরার জন্য Entrepreneur of the Year এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

Babul D' Nokrek

নকরেক আইটি’র প্রতিষ্ঠাতা সি,ই,ও সুবীর জেভিয়ার নকরেক জানিয়েছেন, নকরেক আইটি নতুন শাখা উদ্বোধন উপলক্ষে সীমিত সময়ের জন্য ৫০% স্কলারশীপ দিচ্ছে। নতুন বছরের ১ম সপ্তাহ থেকে নতুন ব্যাচের ক্লাশ শুরু হবে। তিনি জানিয়েছেন, নকরেক আইটি’র ছাত্র – ছাত্রী বিশ্বের যে কোন প্রান্ত থেকে ঘরে বসে অনলাইনেই ক্লাশ করতে পারবেন। ক্লাশ করার জন্য তাঁদের ক্যাম্পাসে যেতে হবে না।
Nokrek

বক্তব্য রাখছেন নকরেক আইটি’র সি, ই, ও সুবীর জেভিয়ার নকরেক

তিনি আরও জানিয়েছেন, বিশ্ব মানের গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, সফটয়্যার টেস্টিং, ইংলিশ কোর্স দিচ্ছে নকরেক আইটি। ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট এবং ওয়েব প্রোগ্রামিং উইথ পাইথন এর কোর্সগুলো যুক্তরাষ্ট্র থেকে সরাসরি ক্লাশ দেওয়া হয়।

বক্তব্য রাখছেন নকরেক আইটি’র মেন্টর এবং গাইড মুজাহিদুল ইসলাম

নকরেক আইটি’র মেন্টর মুজাহিদুল ইসলাম জানালেন, আমরা লেইটেস্ট সফটয়্যার এবং প্রযুক্তি ব্যবহার করছি যা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক কোড এন্ড ডিজাইন, এম আইটি, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব লন্ডন ব্যবহার করছে। বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখনও এই প্রযুক্তিগুলো ব্যবহার করছে না! এখানেই আমাদের বিশেষতঃ এবং এখানেই আমরা সেরা, বলতে পারেন অপ্রতিদ্বন্দ্বী। আমাদের ওয়েব প্রোগ্রামিং, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন এর সিলেবাস গুলো তৈরী করেছেন বিশ্বে সেরা কোড এন্ড ডিজাইন স্কুল নিউ ইয়র্ক কোড এন্ড ডিজাইন এর সাবেক ছাত্র এবং আমাদের কন্সাল্ট্যান্ট এবং মেন্টর বাবুল ডি’ নকরেক স্যার।

আমাদের সাথে কন্সাল্ট্যান্ট, মেন্টর এবং গাইড হিসেবে রয়েছেন ২০১৮ সালে গুগল ডেভেলপার চ্যালেঞ্জ এ্যাওয়ার্ড প্রাপ্ত বাবুল ডি’ নকরেক যার রয়েছে বাংলাদেশের ৩ টি কলেজে ১২ বছর অধ্যাপনার অভিজ্ঞতা এবং বহির্বিশ্বে ৪৯ টি দেশের ছাত্রদের ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট এর উপর মেন্টরিং এর বিশাল অভিজ্ঞতা। প্রোগ্রামিং এর কঠিন কঠিন বিষয়গুলো জলের মত সহজ করে উপস্থাপনা করার ক্ষেত্রে আমাদের বিকল্প নেই!

সফল ফ্রিল্যান্সার পরিতোষ সিমসাং এর হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন সফল উদ্যোক্তা ও ডিজাইনার মুনমুন নকরেক

বাবুল ডি’ নকরেক জানালেন, আমরা যুক্তরাষ্ট্রের এম আই টি, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়, নিউ ইয়র্ক কোড + ডিজাইন একাডেমি ইউনিভার্সিটি অব লন্ডন, অস্ট্রেলিয়ার Adelaide University এর সিলেবাস স্টাডি করে আমাদের সিলেবাস তৈরী করেছি। এবং ডাটা ব্যবহারের ক্ষেত্রে সর্বশেষ তথ্য প্রবাহ নিশ্চিত করার চেষ্টা করেছি। ফলে আমাদের প্রশিক্ষণ আমাদের ছাত্রদের বহির্বিশ্বে প্রতিযোগিতায় টিকে থাকার নিশ্চয়তা দিবে যা বাংলাদেশের অন্য কোন প্রতিষ্ঠান এই মানের প্রশিক্ষণ সেবা দিতে পারবে না বলেই আমাদের বিশ্বাস।

তিনি আরও বলেন, আমরা এম আই টি, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়, নিউ ইয়র্ক কোড + ডিজাইন একাডেমি ইউনিভার্সিটি অব লন্ডন, অস্ট্রেলিয়ার Adelaide University’র একই মানে হয় তো পৌঁছাতে পারব, কিন্তু তাঁদের কাছাকাছিতে থাকতে চাই। আমাদের সিলেবাসগুলো তৈরির পূর্বে আমরা ঐ সকল বিশ্ববিদ্যালয়ের কোর্সগুলো প্রথম থেকে শেষ পর্যন্ত অডিট করেছি। তাঁদের সিলেবাসগুলো স্টাডি করে তারপর আমাদের দেশের জন্য উপযোগী করে সিলেবাস তৈরী করেছি।
GIT, GITHUB, HTML5, CSS3, Javascript, Bootstrap, jQuery সাথে সাথে ওয়েব প্রোগ্রামিং উইথ পাইথন এন্ড জাভাস্ক্রিপ্ট ইন্টেগ্রেশান করা হয়েছে যা আমাদের কোর্স কে বিশ্বমানের করে তুলেছে।

সি, ই, ও কে স্নেহ চুম্বনে সিক্ত করছেন বিশেষ অতিথি জুঁই নকরেক

নকরেক আইটি ইতোমধ্যে বাংলাদেশ, ফ্রান্স, আমেরিকা, তাজাকিস্তানের ছাত্রদের প্রশিক্ষণ দিয়ে শতাধিক ফ্রিল্যান্সার, উদ্যোক্তা, মেন্টর, প্রশিক্ষক তৈরী করে প্রধান মন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দেশে এবং দেশের বাইরে অবদান রাখছে।

বক্তব্য রাখছেন বিশেষ অতিথি ডিজাইনার ও উদ্যোক্তা মুনমুন নকরেক

নকরেক আইটি’র ছাত্রদের ডিজাইন সারা বিশ্বে বহুজাতিক কোম্পানিতে ব্যবহৃত হচ্ছে এবং ব্যাপকভাবে প্রসংশিত হয়েছে।

বক্তব্য রাখছেন বিশেষ অতিথি জুঁই নকরেক

‘আপসান’ এর সফল ডিজাইনার এবং উদ্যোক্তা মুনমুন নকরেক জানিয়েছেন, আজকের এই মুনমুন নকরেকরে দেশের এবং দেশের বাইরের মানুষ চিনেন একজন সফল ডিজাইনার এবং উদ্যক্তা হিসেবে। আমার গ্রাম থেকে উঠে আসার পেছনের গল্প আমি সব জায়গায় বলি। বাবুল ডি’ নকরেক এবং নকরেক আইটি’ই আমাকে ডিজাইনার এবং উদ্যোক্তা হিসেবে তৈরী করেছে। আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।

উচ্ছসিত বিশেষ অতিথি

গুঞ্জন প্রিন্ট এর উদ্যোক্তা গুঞ্জন নকরেক জানালেন তাঁর উদ্যোক্তা হওয়ার গল্প। দিনাজপুর থেকে অন্তরা সরেন, সিলেট থেকে সোহাগ নকরেক, টাঙ্গাইল থেকে পরিতোষ সিমসাং শোনালেন তাঁদের নকরেক আইটি থেকে প্রশিক্ষণ নিয়ে সফল হওয়ার গল্প।

প্রধান অতিথি জেমস মাংসাং এর সাথে সি, ই, ও

 

বিশেষ অতিথি জুঁই নকরেক এর সাথে সি, ই, ও

নকরেক আইটি বাংলাদেশের সীমানা ছাড়িয়ে দেশের বাইরেও দাপিয়ে চলছে। বাংলাদেশের ৬৪ টি জেলায় এর শাখা বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নকরেক আইটি ব্যাপক অবদান রাখুক – এটাই সকলের প্রত্যাশা।

Sharing is caring! Please share with friends & family if you find this website useful

1 thought on “নকরেক আইটি’র ময়মনসিংহ শহর শাখা উদ্বোধন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *